ডেঙ্গু রোধে ডিএসসিসির অভিযান, সোয়া লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: ডেঙ্গুর বিস্তার রোধে নতুন করে অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বুধবার (১৫ জুন) শুরুর দিনে করপোরেশনের বিভিন্ন অঞ্চলে ১২৫টি ভবন ও নির্মাণাধীন স্থাপনায় অভিযান চালানো হয়েছে। 

আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা অভিযান পরিচালনা করেন। পাঁচটি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচটি মামলায় এক লাখ ২৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। 

অভিযান প্রসঙ্গে অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সোয়ে মেন জো বলেন, আজ মুগদা হাসপাতাল সংলগ্ন এলাকায় আমরা অভিযান পরিচালনা করেছি। অভিযানে ৩০টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়েছে। এ সময় ১টি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গত বছরও আমরা সেই বাড়িতে লার্ভা পেয়েছিলাম। এ বছরের শুরুতেও সেই বাড়ির মালিককে আমরা সতর্ক করেছিলাম। কিন্তু আজও সেই বাড়িতে মশার লার্ভা পেলাম।

অন্যান্য এলাকায় অভিযান চালিয়ে আরও সাড়ে ২৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, বৃহস্পতিবারও ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণে এ অভিযান পরিচালনা করা হবে।